সাংবাদিকদের ডাটাবেইজের অগ্রগতি দৃশ্যমান …….. বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেছেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলে সাংবাদিকদের ডাটাবেইজের কার্যক্রম ও অগ্রগতি দৃশ্যমান। তিনি আরো বলেন ডাক্তারদের বিএমডিসি, এডভোকেটদের বার কাউন্সিলের সনদ থাকলেও সাংবাদিকদের তেমন কোন সনদের প্রক্রিয়া নেই। সেই কাজটি তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে শুরু করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। এ বিষয়ে আমরা কাজ শুরু করেছি। ইতিমধ্যে প্রায় ৩৩টি জেলা থেকে জেলা প্রশাসকের মাধ্যমে সাংবাদিকদের তালিকা প্রেস কাউন্সিলে এসেছে। বাকী জেলাগুলো তালিকার ব্যাপারে প্রস্তুতি নেয়া হচ্ছে। তিনি বলেন, সাংবাদিকরা ভুল সংবাদ প্রকাশ করলে ভুক্তভোগী প্রেস কাউন্সিলের মামলা করতে পারে। সম্পাদকরাও সাংবাদিকদের নিয়োগপত্র ও বেতন না দিয়ে রাষ্ট্রীয় আইন অবমাননা করছে বলে তথ্য রয়েছে। তাদেরকেও জবাবদিহিতার আওতায় আনার জন্য কাজ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।
মহান বিজয় দিবস উপলক্ষে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ’র) উদ্যোগে ৩০ ডিসেম্বর শনিবার বিকেল ৪ টায় বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে “মুক্তিযুদ্ধের বিজয় ও গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম এর সভাপতিত্বে ও মহাসচিব মোঃ সেকেন্দার আলম শেখ এর সঞ্চালনায়  অনুষ্ঠান উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় এর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ মোঃ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। প্রধান আলোচক ছিলেন কবি প্রাকৃতজ শামিমরুমি টিটন। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবী আলহাজ্ব প্রফেসর নুরজাহান বেগম, এস. আর মাল্টিমিডিয়া প্রোডাকশন এর স্বত্বাধিকারী এ্যাড. শাহিদা রহমান রিংকু প্রমুখ।
অনুষ্ঠানের প্রথম পর্বে আরজেএফ’র প্রথম কার্যকরী সভা অনুষ্ঠিত হয়। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মাহবুব আরা দুলু, সৈয়দ আল-আমিন হোসেন, ছিদ্দিকুর রহমান আজাদী, সিনিয়র যুগ্ম মহাসচিব সাজ্জাদ আলম খান সজল, যুগ্ম মহাসচিব মিল্টন খান, মোঃ কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ শাফিউর রহমান কাজী, ইসমাইল হোসেন রকি, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোঃ সাহিদুল ইসলাম। (বিজ্ঞপ্তি)

Loading

27 thoughts on “সাংবাদিকদের ডাটাবেইজের অগ্রগতি দৃশ্যমান …….. বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম

  1. Pingback: Atorlip-10
  2. Pingback: zoloft and valium
  3. Pingback: gabapentin zahn
  4. Pingback: lexapro vs paxil
  5. Pingback: zoloft and ddavp
  6. Pingback: diltiazem drip
  7. Pingback: buspar weight gain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *